মায়ের জন্য সেরা উপহার

মা কে উপহার দিতে কোন উপলক্ষ বা বিশেষ দিনের প্রয়োজন হয় না। তবে কোনো উপহারই মায়ের সমতুল্য নয়। তা যত মূল্যবানই হোক না কেন। তবুও মায়ের হাতে তার কোনো প্রিয় জিনিস দিয়ে বলুন – মা, তোমাকে অনেক ভালোবাসি। 
উপহার মানেই অনেক টাকার ব্যাপার, এমন কিন্তু না। সন্তানের কাছ থেকে পাওয়া অতি সাধারণ উপহারও মায়ের কাছে হয়ে ওঠে অসাধারণ। দেখবেন, আপনার সেই ‘সাধারণ’ উপহারটাই পুরনো আলমারির গোপন কোনো ড্রয়ারে আলগোছে যত্ন করে রেখে দিচ্ছেন মা। তাই মাকে এমন কিছু উপহার দিতে পারেন যা তিনি চিরকাল মনে রাখবেন। ভাবছেন কি দিবেন?

প্রথমেই বলে রাখছি, আপনি যদি অনেক দূরে থাকেন তাতেও চিন্তা নেই। যে কোন কিছু অনলাইন শপে অর্ডার করলে ঠিক সময়েই তারা উপহার পৌঁছে দেবে মায়ের হাতে।

gift_for_mother_karukormo_blog
  • মায়ের প্রিয় মুহূর্তের পুরনো কোনো ছবি ফ্রেমে বাঁধাই করে দিতে পারেন। এতে তিনি অনেক খুশি হবেন। ভালো শিল্পী পেলে স্কেচ আঁকিয়ে নিতে পারেন। একটু আলাদা হবে ব্যাপারটা।

“আমার বসার ঘরের দেয়ালে আমার মায়ের ছবি টাঙানো আছে, কারণ তিনিই আমার কাছে সবচেয়ে বড় আকর্ষণ।”
– এলেন ডে জেনেরিস

  • সাধ্যের মাঝে চোখ বন্ধ করে যে কোন ধরনের পোশাক দিতে পারেন। ঐতিহ্যবাহী শাড়ি, সুন্দর ওড়না অথবা হিজাব এধরনের পোশাকের কথা ভাবতে পারেন। তা পেলে সবচেয়ে বেশি খুশি হবেন তিনি। উজ্জ্বল রঙের আরামদায়ক পোশাক মায়ের জন্য কিনে ফেলতে পারেন।
  • যদি আপনার মা গয়না ভালবাসেন তবে উপহার দিন গয়না। হীরে বা সোনা সাধ্যের বাইরে হতেই পারে। তাতে কোনও সমস্যা নেই। উপহার হিসেবে বেছে নিতে পারেন পার্ল, ক্রিস্টাল কিংবা রুপোর গয়না। সব ধরনের পোশাকের সঙ্গেই মানানসই এই সব গয়না।
  • মায়ের বাগান করার শখ থাকলে সংগ্রহ করে দিতে পারেন দুর্লভ কোনো গাছ। এছাড়া তার পছন্দের যে কোনো গাছ উপহার দিন। মায়ের রুমের বারান্দায় কয়েকটি গাছের টব এনে সাজিয়ে দিতে পারেন।
  • বরাবরই আপনার মা সময়ের দাম দিয়ে এসেছেন। তাহলে সেই রকমই কিছু মূল্যবান উপহার তার হাতে তুলে দিন। একটা ব্র্যান্ডেড হাত ঘড়ি দিলে কেমন হয়? ভেবে দেখতেই পারেন।
  • মায়ের পুরনো চশমার ফ্রেমটি বদলে নতুন একটি ফ্রেম কিনে দিন। এটাও মায়ের জন্য ভালো চমক হতে পারে।
  • মাকে সিনেমা দেখাতে নিয়ে যেতে পারেন অথবা মায়ের কোন প্রিয় জায়গা থেকে বেড়িয়ে আসুন।
  • একটু আলাদা দায়িত্ব নিতে পারেন। কোনও উপহার কেনার প্রয়োজন নেই। বরং দারুণ একটা লাঞ্চ অথবা ডিনারের পরিকল্পনা করে মাকে সারপ্রাইজ দিন। কে বলতে পারে, পরের দু’দিন আপনার পাতেই ভাল ভাল খাবার পড়বে না!
  • মায়েদের জন্য একটি লং ড্রাইভ প্ল্যান করতে পারেন। দূরে না হলেও কাছে-ধারেই কোথাও ঘুরে আসুন।
gift_for_mother_karukormo_blog
  • রান্না করতে পারেন? খুব ভাল ভাল ডিশ না হলেও ছোটখাটো কোনও স্বাদের আইটেম? তাহলে ছুটির দিলে মাকে যা পারেন রান্না করে খাওয়ান। তাতে লবণ-মসলা কম হোক বেশি হোক, মা তো খুশি হবেনই। তারপর মায়ের মুখে হাসিটি ফ্রেমে বাঁধিয়ে না রেখে পারবেন না।
  • মা হলো স্নেহের ভান্ডার, যা কখনও নিঃশেষ হয় না। আপনার মমতাময়ী মা কোনও উপহারেই সন্তুষ্ট হবেন না। তিনি শুধু চান, আপনার সঙ্গে সুন্দর একটা দিন কাটাতে। তার সঙ্গে গল্প করুন, খাওয়া-দাওয়া করুন তাহলেই তিনি খুশি।

ছোটবেলা থেকেই তো মাকে দেখছেন। একটু ভেবে দেখুন, মায়ের কী ভালো লাগে বা কী পছন্দ। আর বেছে নিন মায়ের মনের মতো একটি উপহার। মায়ের জন্য সব দিবস করে তুলুন স্পেশ্যাল। কারন আপনি আপনার মায়ের সবচেয়ে দামি উপহার। সবচেয়ে আপনজন।

লিখেছেন – সৈয়দা ফাতেমা আমীন

Leave a Reply