হিজাব করে তুলুন আকর্ষণীয়

বর্তমানে মুসলমানদের মধ্যে নিত্যদিন ব্যাবহার থেকে শুরু করে বিয়ের কনের সাজেও স্বগর্বে স্থান করে নিয়েছে হিজাব। আপনি যে পোশাকই পরেন না কেন, এর সাথে ঝটপট মার্জিত ও ফ্যাশনেবল হিজাব পরে সংযুক্ত করতে পারেন হিজাবের নানান রকম উপকরণ। এককথায় অ্যাক্সেসরিজের মাধ্যমে আপনার হিজাব করে তুলুন আকর্ষণীয়।

হিজাবে ব্যাবহার করার মত আনুসাঙ্গিক অলংকারের মাঝে আছে –

  1. স্টোন নেকলেস
  2. লং নেকলেস
  3. হিজাব ব্রোচ 
  4. হিজাব পিন 
  5. ব্যান্ড ঝুমকা
  6. ক্রাউন
  7. টিকলি/ টায়রা 
  8. ঝাপটা সহ নানান কিছু 

বর্তমানে স্টোন হিজাব পিনের সাথে মেটালিক হিজাব পিন বেশ জনপ্রিয়। ইদানীং আবার কাঠ, বাঁশ ও মাটির তৈরি নানান নকশার হিজাব পিনের চাহিদাও বাড়ছে।
এছাড়া বাজার ঘুরে কটন, লেস, জর্জেট ও সার্টিনসহ নানা ধরনের কাপড়ের হিজাব দেখা যায়। কাপড়ের মান ও নকশার ওপর ভিত্তি করে এগুলোর দাম নির্ধারণ করা হয়েছে।

Hizab-Pin-KaruKormo-blog

☑️ হিজাবের রঙের সঙ্গে মিলিয়ে ব্রোচ ব্যবহার করুন। এটা আপনার লুকে একটি স্নিগ্ধভাব যুক্ত করবে। খেয়াল রাখবেন আপনার পোশাক যদি একরঙা হয়, তাহলে প্রিন্টেড হিজাব বেছে নিন। পোশাকটা কারুকার্য খচিত হলে যথাসম্ভব সিম্পল ব্রোচ পরুন। 

☑️ কর্মক্ষেত্রে যতটা সম্ভব সিম্পলের মাঝে নিজের ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলুন। অফিসের জন্য বেছে নিন হালকা রঙের হিজাব। অফিসে খুব বেশি চকমকে ব্রোচ ব্যবহার না করাই শ্রেয়। সাথে লম্বা মালা পরতে পারেন।



আরো পড়ুন



☑️ একইভাবে যখন ক্লাস এ যাচ্ছেন চেষ্টা করবেন সিম্পল লুক রাখার। পোশাকের সাথে ম্যাচ করে হিজাব পিন বা ব্রোচ ব্যবহার করুন। তবে ক্লাসে যত ছিমছাম যাওয়া ততই ভালো।

☑️ ঘুরতে বেরোনোর সময় আপনার হিজাবে মানানসই হিজাবি উপকরণ যুক্ত করে পোশাকের মধ্য দিয়ে নিজের রুচিশীলতা এবং আভিজাত্যের প্রকাশ ঘটাতে পারেন। বিশেষ দিনগুলোতে একটু বাড়তি সাঁজ সবার পছন্দ তাই বিশেষ দিনে হিজাবে ভারি উপকরণ ব্যাবহার করতে পারেন।

Hijabi-Style-Women-KaruKormo-blog

☑️ হিজাব পরে আপনি পার্টির মধ্যমনি হয়ে উঠতে পারেন। পার্টিতে অনন্যা হয়ে উঠতে প্রয়োজন হিজাবের রঙ, ডিজাইন, অ্যাক্সেসরিজ এবং পরার ধরনের উপর জোর দেয়া। পার্টি লুকে হিজাবের সঙ্গে মানানসই অ্যাক্সেসরিজের যথাযথ ব্যবহারটা মাথায় রাখা একজন ফ্যাশনেবল নারীর জন্য জরুরি। পার্টিতে নিজের সংগ্রহে থাকা সবচেয়ে জাঁকজমক ব্রোচটি পরতে ভুলবেন না।

☑️ ঘনিষ্ঠ কারো বিয়ের অনুষ্ঠানে সাধারনত আমরা নিজেদের জাঁকজমক সাঁজে সাঁজাতে পছন্দ করি। তাই হিজাবের সাথে মানিয়ে পরতে পারেন টিকলি বা টায়রা। আর যদি নিজের কোন অনুষ্ঠান হয় তবে অনায়েশে হিজাবের উপর পরতে পারেন মুকুট যা সবার থেকে আপনাকে আলাদা করে রাখবে।

Stylish-Hizab-Accessories-KaruKormo-blog

লক্ষণীয় বিষয় –
☑️ হিজাব বাঁধার সময় খেয়াল রাখবেন, একের অধিক ব্রোচ যেন ব্যবহার না করা হয়। 
☑️ রঙিন পিন ব্যবহার করলেও সেই রঙ যেন হিজাবের রঙের সঙ্গে বেখাপ্পা না লাগে।
☑️ হিজাবের সাথে কখনোই টিপ পরবেন না। হিজাবের সাথে টিপ কখনোই মানায় না।
এ বিষয় গুলোতে আপনাকে সচেতন থাকতে হবে।

হিজাব স্টাইল সম্পর্কে আর জানতে আপনি চাইলে ইন্টারনেট এ খুঁজতে পারেন –
  • hijab style for school
  • hijab style with niqab
  • simple hijab styles for college
  • hijab style for wedding

লিখেছেন – সৈয়দা ফাতেমা আমীন

Leave a Reply